হাসান আজিজুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। আজ এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, হাসান আজিজুল হকের মৃত্যু দেশের সাহিত্য অঙ্গনে অপূরনীয় ক্ষতি হলো। তিনি বলেন, দেশের সাহিত্য-সাংস্কৃতিক উন্নয়নে হাসান আজিজুল হকের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। রাষ্ট ্রপ্রধান মরহুম হাসান আজিজুল হকের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

নন্দিত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, হাসান আজিজুল হক তাঁর সাহিত্যকর্ম ও সৃজনশীলতার জন্য স্মরণীয় হয়ে থাকবেন। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়া বাংলা কথাসাহিত্যের অবিনশ্বর রুপকার শিল্পী হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। আজ এক শোক বার্তায় হাছান মাহমুদ বলেছেন, তার সাহিত্য এই জনপদের মানব মনের এক স্থায়ী দর্পণ হয়ে থাকবে।

একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। আজ এক শোক বার্তায় তিনি বলেন, বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র হাসান আজিজুল হকের মৃত্যুতে আমাদের সাহিত্য অঙ্গনে বিরাট শুন্যতা সৃষ্টি হলো। তাঁর অবিস্মরণীয় সাহিত্যকর্ম বাংলা সাহিত্যকে বিশেষভাবে সমৃদ্ধ করেছে। শাহরিয়ার আলম মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।