কারাগারে বিএনপি নেতার মৃত্যু

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মিরসরাই পৌরসভা বিএনপির আহ্বায়ক ফকির আহমদের (৬০) মৃত্যু হয়েছে। সকালে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম কারাগারের জেলার দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম।

তিনি বলেন, কারাগারে থাকা ফকির আহমদ নামের এক কয়েদির সকাল সোয়া ৮টার দিকে বুকে ব্যথা হলে প্রথমে কারা হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। কারাগার সূত্রে জানা গেছে, ফকির আহম্মদের হাজতি নম্বর-১৭০৯৫/২১। ফকির আহম্মদ হাটহাজারী থানার মামলায় কারাগারে ছিলেন।

গত ১৮ অক্টোবর হাটহাজারীর মন্দির ভাঙচুর ও সহিংসতা মামলায় মিরসরাই পৌরসভা বিএনপির আহ্বায়ক ফকির আহমেদসহ তিন জনকে মিরসরাই থানা পুলিশ গ্রেফতার করে। এরপর থেকে ফকির আহমদ কারাগারে ছিলেন।

ফকির আহম্মদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগ সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেন, তার মতো একজন রাজনীতিবিদের মৃত্যুতে বিএনপি একজন দক্ষ সংগঠক ও একনিষ্ঠ কর্মীকে হারাল। তিনি ফারুক আহমেদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।