সাম্প্রদায়িক হামলায় গ্রেফতারদের প্রচলিত আইনে বিচার করা হবে

সম্প্রতি সাম্প্রদায়িক হামলায় গ্রেফতারদের প্রচলিত আইনে বিচার করা হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। দুপুরে সাভারের দত্তপাড়া এলাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবীন আইনজীবীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, সাম্প্রদায়িক হামলার আসামিদের বিচার কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করা হবে। এর জন্য নতুন আইন প্রণয়ন করা হবে না। নতুন আইন প্রণয়ন করে বিচার কার্যক্রম পরিচালনা করলে অনেক বেশি সময় লাগবে।

তিনি বলেন, এ ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না। সবাইকে বিচারের মুখোমুখি করা হবে। সাম্প্রদায়িকতা বিনিষ্টকারীরা দেশ ও সমাজের শত্রু। এই দেশে কোনো দুস্কৃতিকারীর জায়গা হবে না। বাংলাদেশ শান্তিপ্রিয় দেশ। যারা এই সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িত তাদের বিচার দ্রুত করা হবে বলে আমার বিশ্বাস।

তিনি আরও বলেন, অসাম্প্রদায়িক এই দেশে সব ধর্মের মানুষ একসঙ্গে শান্তিতে বসবাস করবে। রাজনৈতিক উদ্দেশ্যে এ ধরনের ঘৃণ্য ঘটনা ঘটানো হয়েছে। ইতোমধ্যে অপরাধীদের আইনের আওতায় এনেছে সরকার। এ ব্যাপারে মামলা হয়েছে এবং বিচার প্রক্রিয়াধীন রয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সবুর খাঁন, আইন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।