গেইলের কি শেষ ম্যাট এটা?

বয়স হয়ে গেছে ৪২ বছর। আবুধাবিতে আজ টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন গেইল। হেলমেটের নিচে সানগ্লাস চোখে দিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই দেখালেন ঝলক। ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে তিন বলের মধ্যে হাঁকান দুটি ছক্কা। প্যাট কামিন্সের বলে সরাসরি বোল্ড হয়ে গেইল যখন সীমানা অতিক্রম করে ড্রেসিংরুমের দিকে হাঁটা দিচ্ছিলেন, তখন সামনে এগিয়ে এসে অভিনন্দন জানান ব্রাভো, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডাররা।

এই ম্যাচের আগেই অবসরের ঘোষণা দিয়েছিলেন পেস বোলিং অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিই ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তার শেষ। কিন্তু এই ম্যাচের আগে এমনকিছু বলেননি ক্রিস গেইল। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে গেইলের হাবভাবে মনে হচ্ছে তেমন কিছুই হতে যাচ্ছে।

এর আগে ক্রিস গেইল ও এভিন লুইস মাঠে নামার আগেই সীমানার সামনে দাঁড়িয়ে করতালি দেন ওয়েস্ট ইন্ডিজ দলের সবাই। তাই সবার মনেই প্রশ্ন জেগেছে, তাহলে কি আজই ক্যারিবীয়দের হয়ে শেষ ম্যাচ খেলছেন গেইল?

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গেইলের সংগ্রহ ৭৫ ইনিংসে ১৮৯৯ রান, হাঁকিয়েছেন দুইটি সেঞ্চুরি ও ১৪টি ফিফটি। এই ফরম্যাটে তার ছক্কা ১২৪টি। গেইলের অবসর যদি সত্য হয়, তাহলে নিঃসন্দেহে বিশ্ব ক্রিকেট তাকে মিস করবে।