করোনায় কমছে মৃত্যু সংখ্যা

দেশে করোনাভাইরাসে সংক্রমণ কমার ধারায় মৃত্যুর সংখ্যাও নেমে এসেছে। গত ২৪ দিনে ঘণ্টায় মাত্র ১ জন কোভিড রোগীর মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাকে নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হল ২৭ হাজার ৮৯১।

গত এক দিনে শনাক্ত হয়েছে ১৫৪ জন রোগী। তাদের নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭০ হাজার ৮৩৫ এ দাঁড়িয়েছে। এই সময়ে সেরে উঠেছেন ১৫৭ জন। তাদের নিয়ে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৩৪ হাজার ৬৩৫।

শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শুক্রবার ২৪ ঘণ্টায় করোনায় তিন জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৬৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৫৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৭২টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ।

এ পর্যন্ত মোট ১ কোটি ৪ লাখ ৫৮ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ০২ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যিনি মারা গেছেন তিনি পুরুষ। তিনি ঢাকা বিভাগে মারা গেছেন। তার বয়স ছিল ৭১-৮০ বছরের মধ্যে। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।