ক্ষুধা-দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে কাজ করে যাচ্ছে সরকার। পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ায় বৃহস্পতিবার ‘পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন’ শীর্ষক এক সেমিনারে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর হাতে গড়া বগুড়ার আরডিএ নিরলসভাবে কাজ করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরডিএ দারিদ্র্য শূন্য মডেল গ্রাম বিষয়ে প্রায়োগিক গবেষণা বাস্তবায়নের মাধ্যমে এসডিজি, ভিশন-২০২১, ভিশন-২০৪১ ও ডেল্টা প্ল্যানের বাস্তবরূপ দিতে বিশেষ ভূমিকা পালন করবে।

সেমিনারে ‘পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন’ শীর্ষক মূলপ্রবন্ধ উপস্থাপন করেন একাডেমির মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ। বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গিয়াসউদ্দিন এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম.কামরুজ্জামান। পরে দারিদ্র্য পরিবারের মধ্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়।