প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সব সংকট উত্তরণ করে উন্নয়ন আর অগ্রগতির পথে এগিয়ে যাবে বাংলাদেশ। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতাকে হত্যা করে বাংলাদেশকে যারা নব্য পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছিল, সেই শত্রুর মুখে ছাই দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার মূল্যবোধকে আবার প্রতিষ্ঠিত করেছেন শেখ হাসিনা।

আগামীকাল জেল হত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার এক ভিডিওবার্তায় স্মৃতিচারণ করতে গিয়ে তিনি এসব কথা বলেন। ১৯৭৫ সালে জাতীয় চারনেতার সঙ্গে একই কারাগারে ছিলেন আওয়ামী লীগের এ প্রবীণ নেতা।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর জাতীয় চারনেতাকে হত্যার মধ্য দিয়ে প্রমাণিত হয় কোনো ব্যক্তিগত হত্যাকাণ্ড নয়, বাঙালিকে নেতৃত্বশূন্য করে স্বাধীন বাংলাদেশকে আবার নব্য পাকিস্তানে রূপান্তর করাই ছিল স্বাধীনতা বিরোধী ঘাতক চক্রের মূল লক্ষ্য।

জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশি ও আন্তর্জাতিক চক্রের হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়। এরই ধারাবাহিকতায় ৩রা নভেম্বর জাতীয় চারনেতাকে হত্যা করা হয় বলেও উল্লেখ করেন তিনি।