‘ছলে-বলে কৌশলে’ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক, সংবাদ সারাবেলা ডট কম

দেশের চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের কোনও প্রার্থী ‘ছলে-বলে কৌশলে’ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলে তা দলীয় ‘শৃঙ্খলাবিরোধী অপকর্ম’ হিসেবে গণ্য করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দুপুরে জাতীয় সংসদ ভবন এলাকাস্থ বাসভবনে ব্রিফিংকালে এ কথা জানান তিনি। তিনি বলেন, আর সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গকারী এবং তাদের মদতদাতা, উসকানিদাতা নেতা-জনপ্রতিনিধিদের কঠোর সাংগঠনিক ব্যবস্থার সম্মুখীন হতে হবে বলেও জানিয়েছেন তিনি। আওয়ামী লীগের অন্যতম শীর্ষ এই নেতা বলেছেন, ‘দলীয় প্রধানের নির্দেশে তাদের তালিকা তৈরি করা হচ্ছে।’

ওবায়দুল কাদের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নকে কেন্দ্র করে যারা সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করছেন, নিজেদের মধ্যে সংঘাত- সংঘর্ষে লিপ্ত হচ্ছেন তাদের সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী তৎপরতা থেকে বিরত থাকার নির্দেশনা দেন। তিনি বলেন, অপকর্ম করলে কেউ রেহাই পাবে না, শাস্তি তাদের পেতেই হবে।

‘বিএনপি ক্ষমতায় যেতে এবং ক্ষমতা অবৈধভাবে ধরে রাখতে সাম্প্রদায়িক শক্তির ওপর নির্ভর করে’- দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘১৯৯১ সালেও বিএনপি ক্ষমতায় এসেছিল সাম্প্রদায়িক শক্তির সাথে আঁতাত করে। দেশে ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি হয়েছে বিএনপির আমলে। জঙ্গি শায়খ আবদুর রহমান, বাংলা ভাইরা যে উগ্রপন্থার জন্ম দিয়েছিল, তার প্রশ্রয় ও আশ্রয়দাতা ছিল বিএনপি।