আগুনে বস্তির প্রায় ৭০টি ঘর পুড়ে গেছে

0
31

নারায়ণগঞ্জের ফতুল্লায় জেলা পরিষদ কার্যালয়ের পাশে অবৈধ ভাবে গড়ে উঠা একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। আগুনে বস্তির প্রায় ৭০টি ঘর পুড়ে গেছে। এতে বেশীর ভাগ গার্মেন্টসের ঝুটের গোডাউন। বৃহস্পতিবার রাত সাড়ে তিনটায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে জেলা পরিষদ কার্যালয় এলাকায় এ অগ্নিকান্ড ঘটে। আগুন লাগার সাথে সাথে মূহুর্তের মধ্যে পুরো বস্তিতে দ্রæত আগুন ছড়িয়ে পড়ে। বস্তির পাশেই একটি সিএনজি স্টেশন থাকায় মানুষ আতংকিত হয়ে পড়ে।
আগুনের খবর পেয়ে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া, হাজীগঞ্জ ও আদমজী ফায়ার স্টেশনের ৭টি ইউনিটের দমকল বাহিনীর কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করে। এসময় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে দেড় ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। জলাধারের উপর ভাসমান অবস্থায় গড়ে উঠা এই বস্তিতে বেশ কয়েকটি দোকান, ঝুটের গুদাম ও ঘর বাড়ি সহ প্রায় ৭০টি স্থাপনা পুড়ে গেছে বলে জানিয়েছেন বস্তিবাসীরা।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, সাতটি ইউনিট প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তবে আগুনে কেউ হতাহত হয়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

LEAVE A REPLY