সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি শামীম ওসমান

0
52

প্রেসবিডি ডটনেট: সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ৩০ নভেম্বর নগরীর জাতীয় গণগ্রন্থাগার মিলনায়তনে বাদ আছর সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর থানা আওয়ামলীগের সাধারণ সম্পাদক হাজী কাজিম উদ্দিন প্রধান।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ইফতেষার আলম খোকন, পরিচালক বিকেএমএ ভাইস প্রেসিডন্ট বাংলাদেশ হুসিয়ারী এসোসিয়েশন, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমানের পক্ষে ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সভাপতি মোঃ হুমায়ন কবির, সঞ্চালনায় এম এ হায়দার রানা।

প্রধান অতিথি তার বক্তেব্যে বলেন বিগত দিনে নারায়ণগঞ্জ জেলা নাট্যকর্মীদের অনেক কষ্ট করে সাংস্কৃতিক এই অঙ্গনে নিজেদের অবস্থানকে তারা ধরে রেখেছেন। পৌর পাঠাগার নতুন করে স্থাপিত হলেও সেখানে মঞ্চ নাটক করার পরিস্থিতি নেই। আপনারা জানেন আমাদের সরকার সাংস্কৃতিক অঙ্গনে অনেক টাকা খরচ করে শিল্পকলা একাডেমি তৈরী করছেন। ঢাকার আদলে আমাদের নাঃগঞ্জেও তৈরী হচ্ছে আধুনিক নাট্যমঞ্চ,রিয়ারসেল ও কনফারেনন্স রুম যা অচিরেই এর সুবিধা ভোগ করতে পারবেন বলে আশা রাখি। ব্যক্তিগত ভাবে আমি নাটক ভালবাসি এক সময় আমিও নাটক করেছিলাম সেই নাটকের প্রধান অতিথি ছিলেন আমার পিতা মরহুম এ কে এম সামসুজোহা।

মঞ্চের সামনে বাবাকে দেখে ডাইলোক ভুলেগিয়েছিলাম এখন মনে পরে সেই স্মৃতি। নাটক সমাজের কথা বলে,নাটক থেকে ভাল মানুষের তৈরী হয়। তিনি আরো বলেন আপনাদের প্রতি আমার অনুরোধ আপনারা আজকের পর থেকে নতুন বছরের মাস গুলোতে ভাল নাটক তৈরী করুন, আমার সহযোগিতা সব সময় আপনাদের পাশে থাকবে। আপনাদের যে কোন প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করবেন আমি সার্বিকভাবে সহযোগিতা করবো। অনুষ্ঠানে প্রধান অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়া ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমানের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহন করে ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিন।
বিশেষ অতিথি: সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ৩০ নভেম্বর নগরীর জাতীয় গণগ্রন্থাগার মিলনায়তনে বাদ আছর সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর থানা আওয়ামলীগের সাধারণ সম্পাদক হাজী কাজিম উদ্দিন প্রধান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ইফতেষার আলম খোকন, পরিচালক বিকেএমএ ভাইস প্রেসিডন্ট বাংলাদেশ হুসিয়ারী এসোসিয়েশন, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমানের পক্ষে ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সম্মিলিত নাট্যকর্মী জোট নারায়ণগঞ্জের সভাপতি মোঃ হুমায়ন কবির, সঞ্চালনায় এম এ হায়দার রানা।
প্রধান অতিথি তার বক্তেব্যে বলেন বিগত দিনে নারায়ণগঞ্জ জেলা নাট্যকর্মীদের অনেক কষ্ট করে সাংস্কৃতিক এই অঙ্গনে নিজেদের অবস্থানকে তারা ধরে রেখেছেন। পৌর পাঠাগার নতুন করে স্থাপিত হলেও সেখানে মঞ্চ নাটক করার পরিস্থিতি নেই। আপনারা জানেন আমাদের সরকার সাংস্কৃতিক অঙ্গনে অনেক টাকা খরচ করে শিল্পকলা একাডেমি তৈরী করছেন। ঢাকার আদলে আমাদের নাঃগঞ্জেও তৈরী হচ্ছে আধুনিক নাট্যমঞ্চ,রিয়ারসেল ও কনফারেনন্স রুম যা অচিরেই এর সুবিধা ভোগ করতে পারবেন বলে আশা রাখি। ব্যক্তিগত ভাবে আমি নাটক ভালবাসি এক সময় আমিও নাটক করেছিলাম সেই নাটকের প্রধান অতিথি ছিলেন আমার পিতা মরহুম এ কে এম সামসুজোহা। মঞ্চের সামনে বাবাকে দেখে ডাইলোক ভুলেগিয়েছিলাম এখন মনে পরে সেই স্মৃতি। নাটক সমাজের কথা বলে,নাটক থেকে ভাল মানুষের তৈরী হয়। তিনি আরো বলেন আপনাদের প্রতি আমার অনুরোধ আপনারা আজকের পর থেকে নতুন বছরের মাস গুলোতে ভাল নাটক তৈরী করুন, আমার সহযোগিতা সব সময় আপনাদের পাশে থাকবে। আপনাদের যে কোন প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করবেন আমি সার্বিকভাবে সহযোগিতা করবো। অনুষ্ঠানে প্রধান অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়া ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমানের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহন করে ট্যাঙ্কলরী শ্রমিক ইউনিয়ন মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিন।

LEAVE A REPLY