যবিপ্রবির এপিপিটি বিভাগের ডিগ্রী ইঞ্জিনিয়ারিংয়ে পরিবর্তনে শিক্ষার্থীদের উল্লাস

0
88

যবিপ্রবি প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের (এপিপিটি) ডিগ্রী বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী সভা রিজেন্ট বোর্ডের মাধ্যমে বি.এস.সি. ইন এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি থেকে পরিবর্তিত হয়ে বি.এস.সি. ইন এগ্রো প্রোসেস এন্ড ফুড ইন্জিনিয়ারিং হওয়ায় আনন্দ উল্লাসে মেতে ওঠে বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

দীর্ঘদিন ধরেই শিক্ষার্থীদের দাবি ছিল ডিগ্রির নাম পরিবর্তনের ।যার ফলস্বরূপ শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় একাডেমিক কাউন্সিল এবং রিজেন্ট বোর্ডের মাধ্যমে পাশ হয়ে এপিপিটি বিভাগের ডিগ্রী বি.এস.সি. ইন এগ্রো প্রোডাক্ট প্রসেসিং টেকনোলজি থেকে পরিবর্তিত হয়ে বি.এস.সি. ইন এগ্রো প্রোসেস এন্ড ফুড ইন্জিনিয়ারিং নামকরন করা হয়। এরই পরিপেক্ষিতে আজ মঙ্গলবার পহেলা অক্টোবর দুপুর ২টাই এপিপিটি বিভাগের নিজস্ব ক্লাসরুমে আলেচনা সভা ও কেক কাটার আয়োজন করে এপিপিটি বিভাগ।

আলোচনা সভায় বক্তব্য রাখে বিভাগের প্রধান অধ্যাপক ড. মৃতুন্জয় বিশ্বাস, “তিনি বলেন শিক্ষার্থীদের কর্মজীবনে ফুড সম্পর্কিত সকল জায়গায় যেন আবেদন করতে পারে এর জন্য ডিগ্রি পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়। যার ফল শ্রুতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এবং সকল ডীনদের আন্তরিক সহযোগিতায় এপিপিটি ডিগ্রির নাম পরিবর্তন করা হয়।

বক্তব্যে তিনি উপাচার্যের আন্তরিকতা ও সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন স্যারের সহোযোগিতা ছাড়া হয়তো আমরা এমন একটি দিন পেতাম না।

আলোচনা সভায় চতুর্থ বর্ষের শিক্ষার্থী মৌমিতা দাসের সঞ্চালনয় আরও বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক এস এম সামিউল আলম, শফি আহমেদ, প্রভাষক আশিস কুমার দাস, সুমন রানা সহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা। আলোচনা সভা শেষে কেক কেটে আনন্দ উল্লাসে মেতে উঠে শিক্ষার্থীর।

প্রেস বিডি/ইমানুর রহমান

LEAVE A REPLY