প্রয়াত নাসিম ওসমান স্মৃতি সাংস্কৃতিক একাডেমির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত

0
25

স্টাফ রিপোর্টার: প্রয়াত নাসিম ওসমান স্মৃতি সাংস্কৃতিক একাডেমির আয়োজনে জাতীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ কথা ডট কম এর উদ্যোগে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা শির্ষক আলোচনা সভা অনুষ্ঠিত।

১৪ই মার্চ সন্ধা ৬ টায় চাষাঢ়া কেন্দ্রীয় শহিদ মিনারে অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ কথা ডট কম এর উদ্যোগে প্রয়াত নাসিম ওসমান স্মৃতি সাংস্কৃতিক একাডেমির আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কবি জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কেন্দ্রীয় মহিলা পার্টির সদস্য ও বাংলাদেশ কথা ডট কম এর প্রধান উপদেষ্টা জনাবা পারভীন ওসমান। বিশেষ অতিথি ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল করিম বাবু,মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন,দৈনিক অপরাধ রিপোর্ট পত্রিকার সম্পাদক খোন্দকার মাসুদুর রহমান দিপু, মানক কণ্ঠ ও বাংলাশে টুডে নাঃগঞ্জ জেলা প্রতিনিধি সাইমন ইসলাম প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তেব্যে প্রথমেই জাতির জনক বঙ্গবন্ধুর শততম বার্ষিকীর শ্রদ্ধা নিবেদন করে বলেন বঙ্গবন্ধর জন্ম না হলে আজ আমরা এখানে দাড়িয়ে বাংলা ভাষায় কথা বলতে পারতাম না। তিনি এদেশের স্বাধীনতা উপহার দিয়েগেছেন। স্বাধীনতা পেয়েছি শুধু মাত্র বঙ্গবন্ধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য। বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে এদেশের মানুষ যুদ্ধে ঝাপিয়ে পরেছিল। ৩০ লক্ষ শহিদের আত্মত্যাগ আর দু লক্ষ মা বোনের সম্ভ্রাম এর বিনিময়ে আজকের এই স্বাধীনতা। বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল হোসেন তিনি বলেন ১৭ মার্চ জাতির পিতার জন্মশত বার্ষিকী আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি সেই মহান নেতাকে তিনি যেন জান্নাত বাসি হন। তিনি আরো বলেন কিছু কুচক্রি মহল যারা রাজনৈতিক লেবাসে নেশা করে মাদক বিক্রি করে আর আমাদের নাম ভাঙ্গিয়ে চলে তাদেরকে ধিক্কার জানাই। পত্রিকা গনমাধ্যম ও পুলিশ প্রশাসনের একার দায়িত্ব নয় এই কুলশিত সমাজকে ঠিক করা এটা সকলের দায়িত্ব বলে মনে করি। অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এতে সংগীত পরিবেশন করে শিল্পি মাসুদ রানা,সোহামনি ও রিয়া খান।

LEAVE A REPLY