নারায়ণগঞ্জে পুলিশ সদস্যসহ দুইটি হত্যা মামলায় ৬ জন গ্রেফতার

0
119

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুলিশ সদস্য রাসেল হত্যা মামলার এজাহারভুক্ত দুই আসামীসহ সোনারগাঁওয়ের যুবক আমিনুল ইসলাম ওরফে কালু হত্যার মামলার এজারহারভুক্ত আরো চার আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৩ মার্চ) রাতে রূপগঞ্জের মামলার আসামীদের নরসিংদী থেকে এবং সোনারগাঁওয়ের মামলার আসামীদের সিদ্ধিরগঞ্জ ও বন্দর এলাকা থেকে পুলিশ পৃথক অভিযান চালিয়ে এই ছয়জনকে গ্রেফতার করে।সোমবার দুপুরে জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ তার কার্য্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরো জানান, ২০১৮ সালের ২১ নভেম্বর রূপগঞ্জ উপজেলার মাহনা এলাকায় তুচ্ছ ঘটনার বিরোধকে কেন্দ্র করে ৫০ থেকে ৬০ জন ব্যক্তি দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মনির হোসেন নামের একজনকে হত্যার উদ্দেশ্যে তার বাড়িতে হামলা চালায়।

এসময় বাড়িতে উপস্থিত মনির হোসেনের দুই শ্যালক পুলিশ সদস্য রাসেল ও রাজু গুরুতর আহত হন। ঘটনার সাতদিন পর চিকিৎসাধীন অবস্থায় রাসেল (৩৫) মারা যান। নিহত রাসেল স্থানীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলামের ছেলে।

তিনি ঢাকা পুলিশের এসবি শাখার সদস্য হিসেবে কর্মরত ছিলেন। ছুটিতে বাড়িতে থাকাবস্থায় তাকে আসামীরা হামলা করে কুপিয়ে হত্যা করে। এ ঘটনার রাসেলের মা মনোয়ারা বেগম রূপগঞ্জ থানায় বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় জেলা গোয়েন্দা পুলিশ রবিবার রাতে নরসিংদী জেলার মাধবদী বাজার এলাকা থেকে দুই আসামী মান্নান ও মাসুদকে গ্রেফতার করে।

এদিকে গত ১ মার্চ রাতে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার এনারেয়তনগর এলাকার আমিনুল ইসলাম ওরফে কালুকে (২৫) স্ত্রীর পরকীয়া প্রেমের সম্পর্কের জের ধরে বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়।

ঘটনার পরদিন ২ মার্চ সোনারগাঁও উপজেলার কার্পুদি এলাকায় ব্রক্ষ্মপুত্র নদের তীর থেকে পুলিশ তার গলাকাটা লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত কালুর বড় ভাই সামছুল হক বাদি হয়ে সোনারগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় পুলিশ রোববার রাতে নিহত কালুর স্ত্রী রিক্তা বেগম, তার পরকীয়া প্রেমিক পলাশ এবং তাদের দুই সহযোগী মাসুম ও ইমরানকে গ্রেফতার করে।

পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা হত্যাকান্ডে জড়িত থাকার অপরাধ স্বীকার করেছে। তারা এ ব্যাপারে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবাবনবন্দি প্রদান করতেও সম্মত হয়েছে।

তাদেরকে শীঘ্রই আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করা হবে। দুইটি হত্যা মামলায় গ্রেফতার ছয় আসামীকে জিজ্ঞাসাবাদের জন্য দশ দিনের রিমান্ডের আবেদন করে সোমবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

LEAVE A REPLY