ঢাকা এ.কে. স্কুল ও কলেজের অস্বচ্ছল শিক্ষক ও কর্মচারীদের সহায়তা প্রদান

0
24

প্রেস বিডি ডটনেটঃ করোনা ভাইরাস মহামারীতে ঢাকা এ.কে. স্কুল ও কলেজের অস্বচ্ছল শিক্ষক ও কর্মচারীদের পাশে দাঁড়িয়ে আর্থিক সহায়তা প্রদান করেছে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ২০০৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা।

শিক্ষা জাতির মেরুদণ্ড, আর শিক্ষকগন শিক্ষার আলো বিস্তারের মাধ্যমে শিক্ষার্থীদের শক্তিশালী জাতি উপহার দেন। কিন্তু সারাবিশ্বে করোনা ভাইরাস মহামারীতে যখন বিপর্যস্ত, সংক্রামিত,আতংকিত, ক্ষুদার্ত এবং বাংলাদেশে প্রায় ২ মাস যাবত লকডাউন চলছে মানুষ কর্মহীন অবস্থায় গৃহে বন্দী হয়ে আছে, তখন ঢাকার এ.কে.স্কুল ও কলেজের অস্বচ্ছতা শিক্ষক ও কর্মচারীগন কেমন আছেন, তার খুজ খবর নেন উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা।
খুজ খবর নিয়ে যানা যায়, যেসব শিক্ষক অবসরে গেছেন, তাদের অনেকের অবস্থা ভালো নেই। তারা মানবেতর জীবন যাপন করছে। আর্থিক ভাবে ভেংগে পড়েছে। নুন আনতে পান্তা ফুরাচ্ছে। জীবন জীবিকা চালাতে হিমসিম খাচ্ছে।
এমন অবস্থায় শিক্ষা প্রতিষ্ঠানটির ২০০৩ ব্যাচের সাবেক শিক্ষার্থীরা সকালেই একমত পোষণ করেন, অস্বচ্ছল শিক্ষক ও কর্মচারীদের আর্থিক ভাবে সহায়তা করবেন। স্কুল কর্তৃপক্ষের মাধ্যমে অসহায় শিক্ষকদের তালিকা করে সে অনুযায়ী ১০ জন শিক্ষককে ৮ জাহার টাকা করে প্রদান করা হয় এবং ৪০ জন কর্মচারীদের মাঝে ঈদের সামগ্রী বিতরণ করা হয়।
এই কলেজের একজন কৃতি ছাত্র এবং এই উদ্যোক্তাদের একজন ডেমরা আইন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আখনুখ জাবিউল্লাহ এই ঈদ সামগ্রী বিতরনে নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, আমি প্রথম যেদিন আমার কর্মজীবনের বেতন পাই, সেদিন শখ করে আমার বাবার জন্য একটি হাত ঘড়ি কিনি। ঘড়িটির মূল্য অনেক না হলেও, জীবনের প্রথম বেতনের সামান্য টাকা দিয়ে কিনেছিলাম ঘড়িটি।
এরপর জীবনে চলার পথে অনেক জায়গায় অনেক টাকা খবর করেছি। কিন্তু ঐ ঘড়িটি কিনে যে আনন্দ পেয়েছিলাম,এমন আনন্দ আর কোথাও পাইনি। আজকে আমাদের শিক্ষকদের জন্য কিছু করতে পেরে সেই আনন্দ আবার পেলাম।
আমরা ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা অনেক ভাগ্যবান যে, আমার মতো হয়তো অনেকেই আজ দ্বিতীয়বারের মতো এমন আনন্দ উপভোগ করার সুযোগ পেলো।
আমি আর আমার বাবা ছাড়া পুরো পৃথিবীর কাছে ঘড়িটি একটি মূল্য থাকলেও, আমি অনুভব করি আমার মতো আমার বাবার কাছেও ঘড়িটির মূল্য টাকা দিয়ে পরিমাপ করা যায় না ।
এছাড়াও ডেমরা আইন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আখনুখ জাবিউল্লাহ কভিড -১৯ মহামারীতে ১৮/০৩/২০২০ ইং তারিখ এক বিজ্ঞপ্তিতে তার আইন কলেজের সকাল শিক্ষার্থীদের ১ মাসের বেতন মওকুফ করে মহানুভবতার নজীর স্থাপন করেন ।

LEAVE A REPLY