ডেঙ্গু প্রতিরোধ ও মশক নিধনে দেওভোগ যুব সমাজ, পাশে ছিলো বিডি ক্লিন

0
28

প্রেসবিডি টিনেট:  ‘এখন যৌবন যার যুদ্ধে যাওয়ার শ্রেষ্ঠ সময় তার’ কবি তার এই চরণের মাধ্যমে যুব সমাজকেই উদ্বুদ্ধ করেছেন। কেননা, যুব সমাজের সম্মিলিত প্রয়াসই পারে যে কোনো যুদ্ধ জয়ের সফল ইতিহাস লিখতে। বর্তমান সময়ে ডেঙ্গু থেকে দেশ ও জাতিকে রক্ষা করাটাও এক ধরণের যুদ্ধ। আর এই যুদ্ধে নারায়ণগঞ্জ শহরে নেমেছে একদল টগবগে তরুণ-যুবারা।

শুক্রবার (২ আগস্ট) সকাল থেকে তরুণ যুবকদের সংগঠন ‘দেওভোগ যুব সমাজ’ এর ব্যানারে ডেঙ্গু প্রতিরোধ ও মশক নিধনে নেমেছে একদল ভরা যৌবন দীপ্তময় একদল তরুণ-তরুণী, যুবক-যুবতী।

সম্পর্ণূ সামাজিক ও অরাজনৈতিক এই সংগঠনের কর্মীরা এদিন শহরের দেওভোগ ডেঙ্গু রোগ প্রতিরোধ ও মশা নিধনে এলাকাবাসীকে সচেতনতার উদ্দেশ্যে মশক নিধক, লিফলেট বিতরন ও মাইকিং করেছে। সংগঠনের সদস্যবৃন্দরা সকাল দশটায় আখড়ার মোড় থেকে সচেতনতামূলক এই কর্মসূচির সূচনা করেন। পরে দেওভোগ শেখ রাসেল পার্ক, বেপারী পাড়া, পানির টাংকি, বাবুরাইল, বউবাজার, পাইকপাড়া, পাক্কারোডসহ বিভিন্ন পয়েন্টেও তারা তাদের এই কার্যক্রম চালায়।

কথায় আছে, ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে, একলা চল রে’। না। তাদের ডাক শুনে কেউ মুখ ফিরিয়ে নেয়নি। ফলশ্রæতিতে এদিন তারা সাথে পেয়েছিলো বিডি ক্লিন নারায়নগঞ্জ এর একটি ভলেন্টিয়ার টিম। এই টিম ‘দেওভোগ যুব সমাজ’ এর সচেতনতামূলক এই কার্যক্রমে একাত্মতা প্রকাশ করে অংশ নিয়েছে।

এর আগে দেওভোগের আখড়ার মোড়ে ডেঙ্গু সচেতনতার উদ্দেশ্য এক সংক্ষিপ্ত পথসভায় ’দেওভোগ যুব সমাজ’ সংগঠনের  সভাপতি মীর সজীব মাহমুদ বলেন, ‘আমাদেও সংগঠনটি যদিও নতুন তারপরও আমাদেও এ ছোট্ট প্রয়াসটিতে কিছু  লোকও যদি ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে একটু সচেতন হয় তাতেই আমরা সার্থক। আগামীতে দেওভোগবাসীর সুখে দুঃখে আমরা পাশে থাকবো ইনশাআল্লাহ।’

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক যুবায়ের ইসলাম পমেল বলেন, ‘মশা নিধনে আমাদেও আশেপাশের পরিষ্কার পরিচ্ছন্নতা ও সচেতনতা সবার আগে ব্যক্তি পর্যায়ের থেকেই শুরু করতে হবে। এবং এটা শুরু করতে হবে আমাদেও যার যার বাড়ী থেকেই, যার যার এলাকা থেকেই। নিজ নিজ অবস্থান থেকে ব্যক্তি পর্যায়ে এবং স্ব স্ব কর্তৃপক্ষ নিজস্ব দায়িত্ব সঠিক  ভাবে পালন করলেই ডেঙ্গু প্রাদুর্ভাব থেকে আমরা মুক্তি পেতে পারি।’

এই কার্যক্রমে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা অ্যাড. শাহ আলমগীর কবীর , কোষাধ্যক্ষ বি এম নাসিম, যুগ্ম স্ংাগঠনিক সম্পাদক সাদ্দাম সিহাব, অনুষ্ঠান বিষয়ক প্রধান সঞ্চালক ওসমান গনি আরমান, আইন বিষয়ক সম্পাদক তুষার রহমান, সদস্য- আরাফাত, সাজ্জাদ, আসিফ, নয়ন, পিয়াস।

আরও উপস্থিত ছিলেন, বিডি ক্লিন নারয়নগঞ্জ এডমিন হোসেন সৈয়দ মো. ইকবাল, নাহিদ সোহাগ, তাওলাদ হোসেন, বিজয়, ভাবনা প্রমূখ।

এছাড়াও সংগঠনের পক্ষ থেকে জানানো হয় শহরের ২নং রেলগেট এলাকায় গ্রীন সুপার মার্কেটের ৩য় তলায় মেডি লাইফ ডায়াগনস্টিক সেন্টারে সরকার নির্ধারিত ফি’তে ডেঙ্গু পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

LEAVE A REPLY