চান্দিনায় নতুন করে যুবকসহ আরও ২ জনের করোনা শনাক্ত; উপসর্গ নিয়ে নাওতলায় ২ জনের মৃত্যু

0
13

গাজী জলিল কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার চান্দিনায় নতুন করে আরও ২ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়। এনিয়ে চান্দিনায় মোট ১৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে। অপর ৬ জন সুস্থ্য হয়েছেন।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে আইইডিসিআর থেকে ওই দুই জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ ফলাফল আসে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে ওই তথ্য জানা যায়।

এদিকে সোমবার (১৮ মে) রাতে উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলা গ্রামে জ¦র, সর্দি, কাশি ও শ^াসকষ্ট নিয়ে ২ ব্যক্তির মৃত্যু হয়। এদের একজন নাওতলা পূর্বপাড়ার মেইল মালিক মোস্তাক মিয়া (৫৮) এবং অপরজন মাছ ব্যবসায়ী মো. মকবুল হোসেন (৩৫)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. গাজী মাহমুদুল হাসান বলেন- দুই জনের মৃত্যুর খবর পেয়ে মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিম গিয়ে তাদের নমুনা সংগ্রহ করেছে। এছাড়া তাদের সংস্পর্শে আসা আরও ৬ জনের নমুনাও পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

আক্রান্তদের মধ্যে একজন মহিলা (৬৫)। তিনি সনাতন ধর্মাবলম্বী। তার বাসা চান্দিনা উপজেলা সদরের খাদ্য গুদাম সংলগ্ন এলাকায়। আক্রান্ত অপরজন চান্দিনা পশ্চিম বাজারের বিসমিল্লাহ্ হোটেলের মালিক (৫৮)। তার বাড়ি পৌর এলাকার হারং গ্রামে। তবে তারা কিভাবে সংক্রমিত হয়েছেন তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান- ’আক্রান্ত দুই জনের বাসা-বাড়ি ও দোকান লকডাউনের কাজ চলছে। তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনাও সংগ্রহ করা হবে।’

LEAVE A REPLY