কাঞ্চন পৌরসভা নির্বাচনে নৌকার নিরঙ্কুশ জয়

0
44

প্রেসবিডি ডটনেট:   রূপগঞ্জের কাঞ্চন পৌর সভা নির্বাচনে আওয়ামী লীগ মনোননীত প্রার্থী রফিকুল ইসলাম রফিক নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীক নিয়ে এ নির্বাচনে তার প্রতিদ্ব›দ্বী ৩ প্রার্থীর বিপরীতে তিনি নির্বাচিত হন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সন্ধ্যায় ভোটগণনা শেষে রফিকুল ইসলাম রফিককে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। তিনি ভোট পেয়েছেন ১৬ হাজার ৫‘শ ৮০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আবুল বাশার বাদশা নারিকেল গাছ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৬ হাজার ৬‘শ ৪৭ ভোট।

এছাড়াও  সাবেক মেয়র মজিবুর রহমান ভ‚ইয়া জগ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২ হাজার ৫‘শ ৭২ এবং অপর প্রতিদ্ব›দ্বী প্রার্থী অ্যাডভোকেট আমিরুল ইসলাম ইমন মোবাইল ফোন প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৭‘শ ৩৮ টি।

এদিন সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোট চলে। কাঞ্চণ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। এছাড়া কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এখানে মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৬’শ ৭৫ জন । এর মধ্যে ১৮ হাজার ১শ’ ৮৫ জন পুরুষ ভোটার এবং ১৭ হাজার ৫শ’ জন নারী ভোটার।

দুপুর বারোটার দিকে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করে নির্বাচনের পরিবেশ পর্যবেক্ষণ করেন। তিনি ভোটারদের কাছ থেকে খোঁজ খবরও নেন। রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার মাহবুবুর রহমান জানিয়েছেন, শান্তিপ‚র্ন পরিবেশে ভোট গ্রহন হয়েছে। কোনো প্রার্থীর পক্ষ থেকে কোনো অনিয়মের অভিযোগ আসেনি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ গণমাধ্যমকে বলেছেন, কাঞ্চণ পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন হয়েছে। সকাল থেকে শান্তিপ‚র্ন পরিবেশে সকলে ভোট প্রদান করেছেন। কেউ কোনো প্রকার বিশৃঙ্খলা করেনি। কোনো ধরণের অভিযোগও আসেনি।

LEAVE A REPLY