কাঁচপুরে স্কুল ভবন ও রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এমপি খোকা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসীরা দেশের কল্যাণে নিবেদিত থাকেন

0
20

সোনারগাঁ প্রতিনিধি : নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেছেন, ‘যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হৃদয় দিয়ে ভালোবাসেন তারা দেশ ও জাতির কল্যাণে কাজ না করে থাকতে পারেন না। কারন বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা তাদের হৃদয়েও গভীর দেশপ্রেম তৈরী করে এবং ওই দেশপ্রেম তাদেরকে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে উদ্ভুদ্ধ করে।’
রবিবার বিকালে উপজেলার কাঁচপুর ওমর আলী উচ্চ বিদ্যালয়ে ২ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ৪তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি খোকা এসব কথা বলেন। পরে তিনি ৪ কোটি টাকা ব্যয়ে কাঁচপুর কিউট পল্লী থেকে কুতুবপুর বাজার হয়ে ইউনিয়ন পরিষদ সড়কের ঢালাই ও কার্পেটিং কাজের শুভ উদ্বোধন করেন।
এমপি খোকা তার বক্তবের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারবর্গের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শ্রদ্ধায় এক মিনিট নীরবতা পালন করেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা ওমর আলী মিস্ত্রির স্মৃতিচারণ করে এমপি খোকা বলেন, বঙ্গবন্ধুর সংস্পর্শে ধন্য ওমর আলী মিস্ত্রি সাহেব এই কাঁচপুর ওমর আলী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। আমি তাকে শ্রদ্ধা জানিয়ে এই স্কুলের দায়দায়িত্ব তার দুই ছেলে মোশারফ ওমর ও বাবু ওমরের হাতে তুলে দিলাম। আশাকরি তারা বাবার স্মৃতিকে অ¤øান রাখতে স্কুলের উন্নয়নকাজে সবসময় সচেষ্ট থাকবে। বড় ভাই হিসেবে আমিও তাদের পাশে থাকবো। এছাড়া আমি স্কুলের জমি ভরাট করতে ব্যক্তিগতভাবে দুই লাখ টাকা দিবো।
কাঁচপুর ইউপির চেয়ারম্যান মোশারফ ওমরের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বাবুল ওমর বাবু, উপজেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারি প্রকৌশলী আরিফুল হক, কাঁচপুর ইউনিয়ন পরিষদের মেম্বার হাসান খাঁন, মহিলা মেম্বার জোহুরা আক্তার, ইসরাত জাহান পারুল মেম্বার, উপজেলা জাতীয় পার্টি নেতা হাজী জাবেদ রায়হান, উপজেলা স্বেচ্ছাসেবক পার্টি নেতা অহিদুল ইসলাম অহিদ, আল-আমিন প্রমূখ।
এসময় কাঁচপুর ওমর আলী উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় শিক্ষানুরাগী এবং আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY