এবার কান ধরে উঠবস করাচ্ছে পরিবহন শ্রমিকরা

0
201

প্রেস বিডি,ঢাকা : সংসদে পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবি আদায়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট আজও চলছে। রোববার (২৮ অক্টোবর) সকাল ছয়টা থেকে এই ধর্মঘট শুরু হয়। যা চলবে মঙ্গলবার (২৯ অক্টোবর) সকাল ছয়টা পর্যন্ত।

ধর্মঘটের প্রথম দিন রাজধানীর বিভিন্ন সড়কে নৈরাজ্য কায়েম করেছে পরিবহন শ্রমিকরা। পরিত্যক্ত পোড়া মবিল আর অালকাতরার টিন হাতে নিয়ে তারা ত্রাস সৃষ্টি করেছে সড়কে সড়কে। ধর্মঘটের মধ্যে সড়কে গাড়ি বের করলেই চালকদের মুখে মবিল-আলকাতরা মেখে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। দেশের যেকোনো আন্দোলনে এরকম ঘটনা এবারই প্রথম।

চালকদের মারধর ও মুখে পোড়া মবিল মাখানোর পর ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে এবার কান ধরে উঠবস করাচ্ছেন পরিবহন শ্রমিকরা। সোমবার (২৯ অক্টোবর) ধর্মঘটের দ্বিতীয় দিনে রাজধানীর যাত্রাবাড়ী ও শনিরআখড়ায় বিভিন্ন ধরনের ব্যক্তিগত যানবাহনের চালকদের কান ধরে উঠবস করাতে দেখা গেছে। এসময় সিএনজি অটোরিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বিভিন্ন চালকদের গাড়ি থেকে নামিয়ে কান ধরে উঠবস করান পরিবহন শ্রমিকরা। এর আগে তারা চালকসহ যাত্রীদের মুখে পোড়া মবিল লাগান। এই মবিল থেকে রেহাই পায়নি স্কুলছাত্রীরাও। সাংবাদিকসহ বিশ্ববিদ্যালয় শিক্ষককেও ছাড় দেননি তারা। এবার পরিবহন শ্রমিকরা আরও জঘন্য পথ বেছে নিয়েছেন। ধর্মঘটে গাড়ি বের করায় তারা ব্যক্তিগত যানবাহনের চালকদের কান ধরে উঠবস করাচ্ছেন।

LEAVE A REPLY