আলীরটেকে বিশ্ব ডায়াবেটিস দিবস পালনে শোভা যাত্রা

0
175

 প্রেস বিডি ডটনেট :  বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলার চরাঞ্চল আলীরটেকে ডিগ্রিরচরে খালেক মাষ্টার ডায়াবেটিস সেন্টারে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এ কর্মসূচিতে ফ্রি ডায়াবেটিস ও চক্ষু ক্যাম্পসহ বিশাল শোভা যাত্রা বের করা হয়েছে।

বুধবার (১৪ নভেম্বর) সকাল হতে বিকেলে পর্যন্ত আলীরটেক ও বক্তাবলীতে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হয়।

এদিকে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলীরটেক ডিগ্রিরচরের খালেক মাষ্টার ডায়াবেটিস সেন্টারের আয়োজনে নানা কর্মসূচি পালন করেছে। সকাল ৮টা হতে দুপুর ১২ পর্যন্ত ডায়াবেটিস সেন্টারে ফ্রি ডায়াবেটিস ক্যাম্প ও চক্ষু শিবির করা হয়। খালেক মাষ্টার ডায়াবেটিস সেন্টারের প্রতিষ্ঠাতা ডা: একেএম শফিউদ্দিন আহম্মেদ মিন্টুর সার্বিক তত্ত্বাবধায়নে এ কর্মসূচি পালন করা হয়। পরে বিকেলে শোভযাত্রা বের করা হয়।

এদিকে  বক্তাবলীর লক্ষীনগর তারু মার্কেট হতে শোভাযাত্রার উদ্বোধণ করা হয়।
শোভাযাত্রাটি লক্ষীনগর হতে শুরু করে রামনগর বাজার হয়ে বিসমিল্লাহ মার্কেট সড়ক প্রদক্ষিণ করে গঙ্গানগর হয়ে মুক্তারকান্দি সড়ক প্রদক্ষিণ করে ডিগ্রিরচর খালেক মাষ্টার ডায়াবেটিস সেন্টারে গিয়ে শেষ করে। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সভা করেন।

শোভাযাত্রায় ডা: একেএম শফিউদ্দিন আহম্মেদ মিন্টুর নেতৃত্বে উপস্থিত ছিলেন ডা: শাহ নেওয়াজ, ডা: খুরশিদ আলম, নারায়ণগঞ্জ সদর থানার যুবলীগের সালেহ আহম্মেদ খোকন, ফতুল্লা থানা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, আহম্মদ আলী রানা, আলহাজ্ব গিয়াস উদ্দিন, আলোকিত বক্তাবলীর সভাপতি নাজির হোসেন, বক্তাবলী ইউনিয়ন যুবলীগের সভাপতি সদর উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী বারেক মোল্লা, একেএম রকিব উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সস্পাদক মাশফিকুর রহমান শিশির, সালাউদ্দিন সরকার, আলীরটেক ইউনিয়ন পরিষদ সদস্য সোমা আক্তার, সমাজ সেকক আবু সাঈদ রিংকু, ছাত্রলীগ নেতা আব্দুল আজিজ, সমাজ সেবক রাসেল সরদার, বাতেন, আলোকিত বক্তাবলীর সাংগঠনিক সম্পাদক বাদল হোসেন ববি, বাছির সরদার, ফারুক, যুবলীগ নেতা রাশেদুল ইসলাম সুমন, মিজান সরদার, মো: মনির হোসেন, সাইদুর রহমান, রিয়াদ চিশতী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ডা: একেএম শফিউদ্দিন আহম্মেদ মিন্টু তার বক্তব্যে বলেন, বক্তাবলী ও আলীরটেকের মানুষ অনেকটাই অবহেলিত। এ দুটি ইউনিয়নের মানুষকে চিকিৎসা সেবা দেয়ার লক্ষে ডিগ্রিরচরের খালেক মাষ্টার ডায়াবেটিস সেন্টার চালু করা হয়েছে। এখানে গরীব দরিদ্র রোগীদের বিনা মূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়। বিশেষ করে ডায়াবেটিস রোগীদের চিকিৎসা সেবারমান নিশ্চিত করতে চেষ্টা করা হয়। আগামীতে চিকিৎসা সেবার মান আরো বৃদ্ধি করা হবে।

LEAVE A REPLY