আজ সকালে আমার মৃত্যু হয়েছে,আধাবেলা ছুটি চেয়ে শিক্ষকের নিকট দরখাস্ত, দরখাস্ত মন্জুর

0
28
আজ সকাল ১০টায় আমার মৃত্যু হয়েছে। তাই অন্ত্যেষ্টিক্রিয়ায় থাকার জন্য আমাকে অর্ধেক দিন ছুটি দেয়া হোক।’- বাক্য দুটি একটি ছুটির দরখাস্তের অংশ। অদ্ভুত দরখাস্তটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।
নিজের মৃত্যুর কারণ দেখিয়ে টিফিন পিরিয়ডের পর ছুটি চেয়ে প্রধান শিক্ষকের কাছে দরখাস্ত লিখেছে এক শিক্ষার্থী। ঘটনাটি ভারতের কানপুরের। স্থানীয় একটি বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্র দরখাস্তটি লিখেছে।
হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, গত ২০ আগস্ট কানপুরের জিটি রোডের একটি বেসরকারি বিদ্যালয়ে অদ্ভুত এ ছুটির দরখাস্ত প্রধান শিক্ষকের কাছে জমা দেয় অষ্টম শ্রেণির এক ছাত্র। মজার বিষয় হলো- দরখাস্তটি না পড়েই ছুটির অনুমোদন দিয়ে তাতে সই করে দেন প্রধান শিক্ষক।
ওই ছাত্র তার দরখাস্তে লিখেছে, ‘আজ সকাল ১০টায় আমার মৃত্যু হয়েছে। তাই অন্ত্যেষ্টিক্রিয়ায় থাকার জন্য আমাকে অর্ধেক দিন ছুটি দেয়া হোক।’
সামাজিক যোগাযোগমাধ্যমে দরখাস্তটি ভাইরাল হওয়ার পর বিষয়টি নিয়ে শুরু হয় রসিকতা। অনেকে ক্ষোভও প্রকাশ করেন; কী করে একজন ছাত্র এমন দরখাস্ত লিখতে পারে আর তা মঞ্জুর হয়!
আসলে ওই শিক্ষার্থী এমনটি কেনো করলো? এ প্রশ্নের জবাব এসেছে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনেই। এতে বলা হয়েছে, ওই শিক্ষার্থী মূলত দরখাস্তে তার দাদি মারা গেছেন বলে আবেদন করতে চেয়েছিল। কিন্তু ভুল করে ‘আমার দাদিমার মৃত্যু’র বদলে ‘আমার‌ মৃত্যু হয়েছে’ লিখে ফেলে।
এই প্রসঙ্গে বিদ্যালয়টির এক শিক্ষক জানান, বেশিরভাগ সময়েই প্রধান শিক্ষক ছুটির আবেদন ভালো করে পড়ে দেখেন না। শিক্ষার্থীর কাছেই কারণ জিজ্ঞেস করে তাতে সই দেন। এক্ষেত্রেও এমনটিই ঘটেছে।

LEAVE A REPLY